কারেন্ট অ্যাফেয়ার্স আগস্ট ২০১৮ | সাম্প্রতিক MCQ প্রশ্ন ও সমাধান

সম্প্রতি ঘটে যাওয়া তথ্যগুলাে কারেন্ট অ্যাফেয়ার্স, কারেন্ট ওয়ার্ল্ড ও অন্যান্য মাসিক পত্রিকায় প্রকাশিত হয়। বিশ্ববিদ্যালয়ে ভর্তির অথবা বিভিন্ন চাকরি পরীক্ষার ক্ষেত্রে সাম্প্রতিক তথ্যগুলাে জানা জরুরী। কারণ সাম্প্রতিক তথ্যগুলাে থেকে চার থেকে পাচটি প্রশ্ন আসে। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় সাম্প্রতিক থেকে প্রশ্ন করা হয়। প্রশ্ন আসুক বা আসুক সাম্প্রতিক তথ্যগুলাে আবশ্যই জানা থাকা দরকার এতে করে প্রশ্ন আসলে দিতে অসুবিধা হবে না।





মাসিক কারেন্ট অ্যাফেয়ার্স, কারেন্ট নিউজ এবং কারেন্ট ওয়ার্ল্ড সবগুলোই সমসাময়িক ঘটে যাওয়া বিষয়, বিভিন্ন বিষয়ের উপর মডেলটেস্ট, আপকামিং চাকরির প্রস্তুতি বিষয়ক মডেলটেস্ট এবং সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ও সমাধান দিয়ে সাজানো থাকে। বাজারে সবগুলোরই বেশ চাহিদা রয়েছে। তবে উপস্থাপন এবং তথ্যের দিক থেকে কারেন্ট নিউজ এবং কারেন্ট ওয়ার্ল্ড চেয়ে কারেন্ট অ্যাফেয়ার্সকে আমি এগিয়ে রাখব। আপনি যদি এই তিনটির সগুলোই সংগ্রহ করে পড়তে পারেন তাহলে ভাল হয়। আর যদি একটি দিয়েই সব বিষয় কাভার করতে চান তাহলে কারেন্ট অ্যাফেয়ার্স পড়ুন। চাকরী পরীক্ষার প্রস্তুতির জন্য কারেন্ট অ্যাফেয়ার্স সবার কাছেই গ্রহনযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে।











সাম্প্রতিক কারেন্ট অ্যাফেয়ার্স আগস্ট ২০১৮ থেকে সাম্প্রতিক MCQ প্রশ্ন ও সমাধান



যেই প্রশ্ন গুলো বিভিন্ন পরীক্ষায় আসার সম্ভাবনা থাকবে



প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা,

৪০ তম BCS পরীক্ষা,
কারেন্ট অ্যাফেয়ার্স আগস্ট ২০১৮ | সাম্প্রতিক MCQ প্রশ্ন ও সমাধান কারেন্ট অ্যাফেয়ার্স আগস্ট ২০১৮ | সাম্প্রতিক MCQ প্রশ্ন ও সমাধান Reviewed by নিয়োগ পরীক্ষার প্রস্তুতি on September 08, 2018 Rating: 5

1 comment:

Powered by Blogger.